ড্রোন হামলা চালিয়ে পুতিনকে হত্যার চেষ্টা, দাবি রাশিয়ার

রুশ প্রেসিডেন্টের কার্যালয় কাম বাসভবন ‘ক্রেমলিনে’ ড্রোন হামলা চালিয়েছে ইউক্রেন। তবে প্রেসিডেন্ট  ভ্লাদিমির পুতিন নিরাপদে আছেন বলে জানিয়েছে দেশটি।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা রিয়া’র বরাত দিয়ে ব্লুমবার্গ ও আলজাজিরা জানিয়েছে, ক্রেমলিনে গতকাল মঙ্গলবার (২ মে) রাতে দুটি ড্রোনের মাধ্যমে হামলা চালিয়েছিল ইউক্রেন।

ক্রেমলিন বলছে, গত রাতে দুটি ড্রোন দিয়ে ‘পরিকল্পিত সন্ত্রাসী হামলা’র মাধ্যমে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার চেষ্টা করা হয়েছে।

তবে পুতিন নিরাপদে আছেন বলেও জানিয়েছে সংবাদ সংস্থা রিয়া।

এদিকে দক্ষিণ-পশ্চিম রাশিয়ার ক্রাসনোদর অঞ্চলে একটি তেলের ডিপোতে ইউক্রেনের ড্রোন হামলার পর তাতে আগুন ধরে যায়।

রাশিয়ার রাষ্ট্রীয় সংস্থার বরাত দিয়ে এ খবর দিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার সকালে ওই তেলের ডিপোতে আগুন লাগে।

রাষ্ট্রনিয়ন্ত্রিত রুশ বার্তা সংস্থা তাস বলেছে, রাশিয়াকে ক্রিমিয়ার সঙ্গে সংযুক্ত করা গুরুত্বপূর্ণ একটি সেতুর কাছে ভলনা বন্দরের ওই ডিপোতে আগুন জ্বলছে। ড্রোন হামলার কারণে সেখানে আগুন ধরে যায়। তবে এই দাবির স্বপক্ষে কোনো প্রমাণ উপস্থাপন করেনি সংবাদমাধ্যমটি।

সিএনএন বলছে, সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত এবং তারা যে অবস্থান শনাক্ত করতে পেরেছে তাতে দেখা যাচ্ছে, তেলের স্টোরেজটিতে থাকা ট্যাঙ্কগুলোতে আগুন জ্বলছে।

অন্যদিকে ইউক্রেনের রাজধানী কিয়েভ বেশ কয়েকটি অঞ্চলে নতুন করে ব্যাপক আকারে ড্রোন হামলা  শুরু করেছে রাশিয়া। ইউক্রেনীয় কর্তৃপক্ষ জানিয়েছে, বুধবার সকালে এই ড্রোন হামলা শুরু হয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, ইউক্রেনের এয়ার ফোর্স কমান্ড দাবি করেছে, রাশিয়ান বাহিনী ২৬টি ইরানের তৈরি শাহেদ ড্রোন ছুড়েছে। এর মধ্যে ২১টি ড্রোন ধ্বংস করা হয়েছে। 

তবে এসব ড্রোন হামলায় এখনো পর্যন্ত কোনো হতাহতের বা ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি বলেও জানিয়েছে ইউক্রেনের বিমান বাহিনী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //